রবিবার, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

English

১৩তম তেহরান আন্তর্জাতিক অ্যানিমেশন উৎসবের পর্দা উঠলো

পোস্ট হয়েছে: মার্চ ৫, ২০২৪ 

news-image
১৩তম তেহরান ইন্টারন্যাশনাল অ্যানিমেশন ফেস্টিভালের (টিআইএএফ) পর্দা উঠলো। রোববার তেহরানের ইনস্টিটিউট ফর দ্য ইন্টেলেকচুয়াল ডেভেলপমেন্ট অব চিলড্রেন অ্যান্ড ইয়াং অ্যাডাল্টের (কানুন) সাংস্কৃতিক ও শৈল্পিক সৃষ্টি কেন্দ্রে এই উৎসব শুরু হয়েছে।
বার্তা সংস্থা ইলনার প্রতিবেদনে বলা হয়, ৪২টি দেশ থেকে মোট ৩৩৪টি চলচ্চিত্র নিয়ে উৎসবের প্রদর্শনী তালিকা তৈরি করা হয়েছে। এসব চলচ্চিত্র জাতীয় ও আন্তর্জাতিক বিভাগে প্রদর্শিত হবে।
উৎসব সচিবালয়ে জমা পড়া ৭২টি দেশের ১ হাজার ৩২৮টি ইরানি ও বিদেশি অ্যানিমেশনের মধ্য থেকে এই চলচ্চিত্রগুলিকে নির্বাচিত করা হয়েছে।
জাতীয় বিভাগে ১৩৯টি অ্যানিমেশন দেখানো হবে এবং ইরানের ৩৩টি এবং অন্যান্য দেশের ১৬২টি সহ মোট ১৯৫টি চলচ্চিত্র এবারের ইভেন্টে দেখানো হবে।
উৎসবের এবারের আসরে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে আর্জেন্টিনা, আর্মেনিয়া, অস্ট্রেলিয়া, কানাডা, চীন, ভারত, আয়ারল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, গ্রিস, ইতালি, জাপান, মালয়েশিয়া, মেক্সিকো, পোল্যান্ড, স্পেন, পর্তুগাল, রাশিয়া, এবং দক্ষিণ কোরিয়া। কানুন আয়োজিত ১৩তম টিআইএএফ ১০ মার্চ শেষ হবে। সূত্র: তেহরান টাইমস