রবিবার, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

English

মাতৃভূমি মুক্ত করার অঙ্গীকার ব্যক্ত করলেন ফিলিস্তিনি তরুণরা

পোস্ট হয়েছে: এপ্রিল ২৪, ২০২২ 

news-image

সিরিয়ায় অবস্থানরত ফিলিস্তিনি তরুণরা ইহুদিবাদী ইসরাইলি শক্তির হাত থেকে মাতৃভূমি উদ্ধারের অঙ্গীকার ব্যক্ত করেছেন। গতকাল (শনিবার) সিরিয়ার রাজধানী দামেস্কে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে দেয়া বক্তৃতায় তারা এই অঙ্গীকার তুলে ধরেন।

সম্মেলনে অংশগ্রহণকারী বক্তারা ফিলিস্তিন বিভিন্ন সংগঠনকে ঐক্যবদ্ধ করার উপায় নিয়ে আলোচনা করেন; পাশাপাশি ফিলিস্তিনের যেসব সংগঠন আপসকামিতা বাদ দিয়ে প্রতিরোধ সংগ্রাম চালিয়ে আসছে তাদের প্রশংসা করেন।

আন্তর্জাতিক কুদস দিবসের কাছাকাছি সময়ে গতকালের এই সম্মেলন অনুষ্ঠিত হয়। ইরানের ইসলামী বিপ্লবের মহান নেতা আয়াতুল্লাহ খোমেনী পবিত্র বায়তুল মুকাদ্দাস উদ্ধারের লক্ষ্য নিয়ে কুদস দিবসের ঘোষণা দিয়েছিলেন। সে অনুযায়ী সারা বিশ্বে রমজান মাসের শেষ শুক্রবারকে কুদস দিবস হিসেবে পালন করা হয়।

সম্মেলনের চূড়ান্ত ঘোষণায় ফিলিস্তিনি বিভিন্ন দল উপদলের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা এবং জাতীয় পরিকল্পনার আওতায় পিএলও-কে পুনর্গঠনের আহ্বান জানানো হয়।

গতকালের সম্মেলনের আয়োকরা বলেছেন, দামেস্ক সম্মেলনের মধ্যদিয়ে সারা বিশ্বের ফিলিস্তিনি শরণার্থীরা একথা প্রমাণ করে দিয়েছেন যে, তারা দেশে ফেরার অধিকার কখনো ছেড়ে দেবেন না। এছাড়া ইহুদিবাদী ইসরাইলের জন্য পরিষ্কার বার্তা দিয়েছেন যে, তারা কখনো ইসরাইলি দখলদারিত্বের কাছে নিজেদের মাতৃভূমি সমর্পণ করবেন না। পার্সটুডে/