রবিবার, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

English

ইরানে দাতব্য সংস্থায় ১ লাখ ২০ হাজার মানুষের কর্মসংস্থান

পোস্ট হয়েছে: নভেম্বর ১২, ২০১৯ 

news-image
ইরানের পল্লি এলাকাগুলোর বাসিন্দাদের জন্য চলতি বছরের শেষ নাগাদ (২০ মার্চ ২০২০) ১ লাখ ২০ হাজার নতুন কর্মসংস্থান তৈরি করবে দেশটির দাতব্য সংস্থা বারেকাত চ্যারিটি ফাউন্ডেশন। রোববার এই তথ্য জানিয়েছেন ফাউন্ডেশনের প্রধান আমির হোসেইন মাদানি। বারেকাত ফাউন্ডেশন ইমামের আদেশ কার্যকর বিষয়ক সদর দপ্তরের অধিভুক্ত একটি প্রতিষ্ঠান।
 
মাদানি বলেন, ফাউন্ডেশন দেশজুড়ে ৪০ হাজার কর্মসংস্থান পরিকল্পনা বাস্তবায়নে সহায়তা করছে। এতে করে দেশের পল্লি এলাকাগুলোতে ১ লাখ ২০ হাজার মানুষের কর্মসংস্থান তৈরি হবে। ইরানি বার্তা সংস্থা আইআরএনএ এই খবর দিয়েছে।
 
তিনি জানান, এ পর্যন্ত বারেকাত ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ১৮ হাজরের অধিক ব্যবসায়ী পরিকল্পনা বাস্তবায়ন শুরু হয়েছে। জনগণের নিজেদের ক্ষুদ্র ক্ষুদ্র বিনিয়োগে এসব কর্মসংস্থান তৈরি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই ধরনের প্রকল্পগুলো বাস্তবায়ন করা গেলে তা টেকসই আয় তৈরিতে ভূমিকা রাখবে। অন্যদিকে পল্লি থেকে নগরে অভিবাসনের প্রবণতা বদলে যাবে।
 
মাদানি আরও জানান, প্রকল্পগুলোতে নারীরা উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন। ১৮ হাজার কর্মসংস্থান পরিকল্পনার মধ্যে ৪১ ভাগ এ পর্যন্ত নারীরা পরিচালনা করেছেন। সূত্র: তেহরান টাইমস।